• রাত ৯:৫৯ মিনিট বৃহস্পতিবার
  • ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ১৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সাদিপুরে আওয়ামীলীগ নেতাকে প্যানেল চেয়ারম্যান বানাতে বিএনপির দৌড়ঝাঁপ সোনারগাঁয়ে মশক নিধন অভিযানের উদ্বোধন সোনারগাঁয়ে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে পূজা কমিটির সঙ্গে সেনাবাহিনীর মতবিনিময় হাফেজ জামাল উদ্দিনের মৃত্যুতে জামায়াত নেতার শোক ঢাকার গণ-সমাবেশে সোনারগাঁ থানা বিএনপির চমক সোনারগাঁয়ে জামপুরে স্বেচ্ছাসেবক দলের কার্যালয় উদ্বোধন সোনারগাঁয়ে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ ১৭৯ জনের বিরুদ্ধে মামলা সোনারগাঁয়ে ৬টি অটোরিক্সা চুরি, গ্যারেজ মালিকের সিনাজুড়ি সোনারগাঁয়ে হত্যার হুমকি পেয়ে মসজিদ ছাড়লেন ইমাম সোনারগাঁয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী শাখার গণসংযোগ সোনারগাঁয়ে সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে মিথ্যা সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ সোনারগাঁয়ে মসজিদের জমি আত্মসাৎ এর অভিযোগে মানববন্ধন সোনারগাঁয়ে সমন্বয়কদের বিরুদ্ধে সমন্বয়কদের কড়া হুসেয়ারী অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে নোয়াগাঁও ইউপি কার্যালয়ে তালা সোনারগাঁয়ে চাঁদা না দেওয়ায় গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, বাড়িঘর ভাঙচুর ও লুটপাট সোনারগাঁয়ে ভূমি রেজিষ্ট্রেশন ফি কমানোর জন্য রাজস্ব বোর্ডে স্মারকলিপি সোনারগাঁয়ে প্রবাসীর বাড়ী থেকে ১১’শ কেজি রড চুরি সোনারগাঁয়ে সবজি ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনতাই
কাঁচপুরে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কাঁচপুরে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

ঈদ উল ফেতরকে সামনে রেখে ঘরমুখো মানুষ নির্বিঘ্নে যাতায়াতের লক্ষে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা সিলেট মহাসড়কের কাঁচপুর মোড়ে মহাসড়কের দুুুু’পাশে কাঁচপুর হাইওয়ে পুলিশের উদ্যোগে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে।

রবিবার সকলে হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়ুম আলী সরদারের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় মহাসড়কের জায়গা অবৈধভাবে দখল করে দু’পাশে গড়ে উঠা ৫/৬ শতাধিক স্থাপনা ভেঙ্গে দেয়া হয়েছে। তবে অভিযানের পর আবার যেন অবৈধ দখলদাররা ফুটপাত দখল করতে না পারে সে জন্য হাইওয়ে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে বলেও জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর মোড়ে দুপাশের সরকারী জমি দখল করে একশ্রেনীর প্রভাবশালী ব্যক্তি, জনপ্রতিনিধি, সন্ত্রাসী ও চাঁদাবাজ চক্র বিভিন্ন দোকানপাট গড়ে তুলে দীর্ঘদিন যাবৎ ভাড়া বাণিজ্য চালিয়ে আসছিল। এসব দোকান থেকে এককালিন ৩০ থেকে ৫০ হাজার টাকা অগ্রীম নিয়ে দৈনিক ২’শ থেকে ৩’শ টাকা পর্যন্ত ভাড়া আদায় করে আসছে। এসব অবৈধ দোকান নিয়ে প্রায়ই দুদলের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়।

হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়ুম আলী সরদার জানান, কাঁচপুর মোড়ের বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চালাচ্ছি। বিশেষ করে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা সিলেট মহাসড়কের যান চলাচল যেন স্বাভাবিক থাকে, ঈদ উপলক্ষে মানুষ যাতে নির্বিঘেœ নিরাপদে বাড়ী যেতে পারে এবং মানুষের চলাফেরা যেন সুষ্ঠ ও স্বাভাবিক থাকে সেজন্য কাঁচপুর মোড়ের বিভিন্ন অবৈধ স্থাপনা, যেগুলো যান চলাচলে বাধাগ্রস্থ করছে আমরা সেগুলোকে উচ্ছেদ করে যান চলাচল জন্য উন্মুক্ত করছি।

তিনি আরো বলেন, এ পর্যন্ত আমরা ৩/৪ শতাধিক বিভিন্ন ধরনের অবৈধ দোকানপাট যেগুলো মহাসড়কের জায়গা দখল করে গড়ে উঠেছে সেগুলো উচ্ছেদ করে গুড়িয়ে দিয়েছি। অতীতে উচ্ছেদ অভিযানের পর পরই অবৈধ দখলদাররা পূর্বের ন্যায় দোকান বসিয়ে ফেলে এমন অভিযোগে তিনি বলেন, আমরা জানি যে, উচ্ছেদ অভিযানের পর পরই অবৈধ দখলদাররা আবারো দখল করে দোকান পাট বসায়। সেদিকে আমরা কঠোর অবস্থানে রয়েছি। তারা যাতে আবারো দোকানপাট বসাতে না পারে সেজন্য তাদের অবৈধ স্থাপনাগুলো ভেঙ্গে টুকরো টুকরো করে দেওয়া হয়েছে। আমরা আশাবাদী ঈদকে সামনে রেখে মহাসড়ক স্বাভাবিক থাকবে। মহাসড়কের প্রতিবন্ধকতা মোকাবেলায় এ অভিযান অব্যাহত থাকবে।


Logo